দুনিয়ার সবচেয়ে ইউজলেস, স্টুপিড , আজাইরা স্মার্টফোন অ্যাপ(স)

স্মার্টফোনের যাত্রা শুরুর পর থেকে মানুষ সময়ে অসময়ে নানা ধরনের অ্যাপ্লিকেশন ডেভেলপ করছে। অসাধারণ কিছু অ্যাপ এর সাথে সাথে অবাক করা ষ্টুপিড কিছু আপও আছে। এর মধ্যে খুব নামকরা হল “I am rich” আপটা। ১ সেন্ট কম ১০০০ ডলার দামের এই অ্যাপে শুধু চারটা চারটা লাইন টেক্সট আছে, যার মানে দাঁড়ায়, আমি ধনী এবং আমি এইটা ডিসার্ভ করি। তবে আরও বেশ কিছু উইয়ার্ড অ্যাপ আছে। যেমন,

১ – Game for Cat এই আপটা বিড়ালদের জন্য। আইপ্যাডের এই আপে একটা ইঁদুর স্ক্রিনে দৌড়ায়ে বেড়ায় আর বিড়াল এর কাজ হল থাবা দিয়ে ইঁদুরটাকে মারা !

বিড়াল এর জন্য গেম !
বিড়াল এর জন্য গেম !

২ – Pimple Popper – এই অ্যাপে স্ক্রিনে একটা মেয়ের ছবি আসে, তার গালে অনেক গুলো ব্রণ। এবং আপনাকে জুম করে করে এই ব্রণ গুলো ফাটাতে হবে।

এবার ফাটার ডিজিটাল ব্রণ !
এবার ফাটার ডিজিটাল ব্রণ !

৩ – Run pee – এই অ্যাপ আপনি কোন মুভি দেখতে যাওয়ার আগে সিলেক্ট করে দেবেন কি মুভি এবং কোন থিয়েটারে দেখছেন। এরপর অ্যাপ আপনাকে জানিয়ে দেবে মুভির কোন অংশের কোন গুরুত্ব নেই এবং আপনি চাইলে এই সময় প্রকৃতির ডাকে সাড়া দিতে পারেন। এবং ফিরে আসার পরে ঐ অংশে কি ছিল সেটাও জানিয়ে দেবে।

মুভির মাঝে যান বাথরুমে !
মুভির মাঝে যান বাথরুমে !

৪ – I am a Man – এই অ্যাপ এ কিছু কনফিগারেশন ঠিক করার পর আপনাকে জানিয়ে দেবে আপনার ওয়াইফ কিংবা গার্লফ্রেন্ড এর পিরিয়ড কখন চলছে। সেই সাথে আপনি যদি একাধিক সম্পর্কে থাকেন, তাহলে একাধিক ওয়াইফ কিংবা গার্লফ্রেন্ড এর পিরিয়ড সাইকেল ফলো করারও সুবিধে আছে 😉

সবকিছু, নিরাপদে
সবকিছু, নিরাপদে

৫ – Hold On – এই অ্যাপে একটা বাটন আছে, সেখানে লেখা Hold On. আপনার কাজ হল, সেই বাটন চেপে ধরে বসে থাকা। এবং আপনাকে ইন্টারন্যাশনালী র‍্যাংকও করা হবে। এখনো পর্যন্ত সর্বোচ্চ্য রেকর্ড ৯ দিনের। আমার কোন আইডিয়া নাই কেমন সম্ভব। ফোনের সাথে আঙ্গুলে টেপ মারলে হইতে পারে অবশ্য !

চাইপ্পা ধর, কইষ্যা ধর
চাইপ্পা ধর, কইষ্যা ধর

৬ – Point Less Button – এই অ্যাপে একটা বাটন আছে। আপনি যতো বার ক্লিক করবেন, স্ক্রিন এর বাম সাইডে একটা ছবি আসবে। অ্যাপের মুল কাজী এই !

নাই কাজ তো ধর বাটন
নাই কাজ তো ধর বাটন

৭ – Is it dark outside – এই অ্যাপ এর ডেভেলপার আসলেই একজন জিনিয়াস। আপনি কোথায় বসবাস করেন, এইটা সিলেক্ট করে দিলে এই অ্যাপ আপনাকে জানাবে বাহিরে অন্ধকার কিনা। মানে রাত হয়েছে কিনা আরকি ! জানালা, ঘড়ি সব বাদ। এই অ্যাপ ইন্সটল করুন এবং জানুন রাত হইছে নাকি !

জানালা খুলে দাও, ঘরের সব আলো নিভিয়ে দিয়ে
জানালা খুলে দাও, ঘরের সব আলো নিভিয়ে দিয়ে

৮ – Blower – এই অ্যাপ আপনার আইফোনের স্পিকারে একটা হাই ফ্রিকোয়েন্সি সাউন্ড প্লে করে, যা স্পিকার এর সামনের বাতাসকে বেশ জোরে ঠেলা দেয়। সেই বাতাস ব্যবহার করে আপনি চাইলে একটি মোমবাতি নেভাতে পারেন। এক ডলার দামের এই অ্যাপ কিনুন এবং কোন কারণ ছাড়া মুখের বাতাস ব্যবহার না করে ব্লোয়ার দিয়ে মোমবাতি নেভান, তাও কয়েক সেকেন্ড লাগে একটা নেভাতে।

ফুঁ দিন, ডিজিটালি
ফুঁ দিন, ডিজিটালি

৯ – Eshaver – এই অ্যাপ এক কাঠি সরেস। প্রিমিয়াম এই অ্যাপ ইন্সটল করে আপনি যখন এটা চালু করবেন, তখন ফোনের নিচের দিকের অংশ আপনার দাড়ির সাথে ঘষা দিতে হবে। সেন্সর দিয়ে ফোনের নড়াচড়ার ওপর ভিত্তি করে ইলেক্ট্রনিক রেজার এর নানা ভ্যারিয়েশন এর সাইন্ড প্লে করবে তখন এই অ্যাপ। আপনি শেভ না করে পাবেন শেভ করার অনুভূতি, সেটা ঠিক কি কাজে লাগে, আমার কোন আইডিয়া নাই !

শেভ করুন, অফিসে বসেই !
শেভ করুন, অফিসে বসেই !

১০ – Hair Clinic – এই অ্যাপ চালু করে সেটা আপনার মাথার তালুর সাথে ঘষতে হবে। আপনার যদি চুল পড়ে খুব বেশি, তাহলে এই অ্যাপ আপনার চুল পড়া কমাতে সাহায্য করবে। মানুষ যে বিপদে পড়লে কতো ঘাটের পানি খায়, এই আপসের ইন্সটল এর পরিমাণ দেখলে বোঝা যায়।

চুল পড়া ঠেকানোর সহজ সমাধান
চুল পড়া ঠেকানোর সহজ সমাধান

১১ – Zips – এই অ্যাপের ডেভেলপার এর কোন কারণে ধারনা হয়েছে মানুষ প্যান্ট এর জিপার খুলতে খুব পছন্দ করে। এই অ্যাপ ঠিক এই কাজটাই করে। তবে আপনি কি ধরনের আন্ডার ওয়্যার পড়েন সেটাও সিলেক্ট করে দিতে হবে। নাহলে :p

আপ ডাউন, আপ ডাউন
আপ ডাউন, আপ ডাউন

১২ – Taxi Hold’em – এই অ্যাপ চালু করলে, আপনার ফোনের স্ক্রিনে কালো এবং হলুদ কালার এর TAXI লেখাটি ফ্ল্যাশ করতে থাকবে। যা ট্যাক্সি ড্রাইভার এর চোখে পড়বে এবং আপনাকে ট্যাক্সির জন্য দাঁড়িয়ে থাকতে হবে না। তবে, ব্যাস্ত একটা রাস্তায়, দিনের আলোতে, আপনার পিচ্চি ফোনের এই লেখা ট্যাক্সি ড্রাইভারদের কিভাবে নজরে পরবে, সেটা ডেভেলপার সম্ভবত ভাবেন নাই !

ট্যাক্সি, ঐ ট্যাক্সি, যাইবা নি?
ট্যাক্সি, ঐ ট্যাক্সি, যাইবা নি?

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.